Wednesday, April 5, 2023

রোজাদার ব্যক্তিদের জন্য ইফতারের আগ মুহূর্তের সময়ের ফজিলত।


একদিন হযরত মুসা (আ‌‌:) আল্লাহ তা'আলা-কে জিজ্ঞেস করলেন, আল্লাহ আমি যে আপনার সাথে কথা বলতে পারি এই বিশেষ ক্ষমতা বা মোজেজা আপনি আমার আগে কাউকে প্রদান করেছেন বা আমার পরে কাউকে দিয়ে থাকবেন কিনা। আল্লাহ তা'আলা বললেন হে মুসা (আ‌‌:), আমি আপনার আগে এই বিশেষ ক্ষমতা বা মোজেজা কাউকে প্রদান করিনি। কিন্তু আমি এই বিশেষ ক্ষমতা বা মোজেজা আখেরি নবী হযরত মুহাম্মদ (সা:) এর উম্মতদেরকে প্রদান করব যখন তারা রোজা-রত অবস্থায় ইফতারের ঠিক আগ মুহূর্তে ইফতারের জন্য অপেক্ষা করবে। আমার (আল্লাহ) এবং আপনার (মুসা (আ‌‌:)) কথাকোপনের মাঝে ৭০ হাজার পর্দা থাকে। কিন্তু আখেরি নবীর উম্মতরা যখন রোজা-রত অবস্থায় ইফতারের ঠিক আগ মুহূর্তে ইফতারের জন্য অপেক্ষা করবে তখন আমার এবং তাহাদের মাঝে কোন পর্দায় থাকবে না, বরং সরাসরি কথাকোপন  হয়ে থাকবে। এই সময়ে তাহাদের সমস্ত দোয়া কবুল করে নেয়া হবে। 

কিন্তু চার প্রকারের ব্যক্তিরা এই সুবিধার আওতার মধ্যে পড়বে না। 
১. মদ্যপো বা মদখোর বা অ্যালকোহলিস্ট।
২. মাতা-পিতার অবাধ্য সন্তান বা যার উপর তার মাতা-পিতা অসন্তুষ্ট।
৩. যার মনে বা অন্তরে হিংসা, অহংকার, প্রতিশোধ পরায়ণতা থাকে।
৪. তার হাতে অন্যের হক আছে বা যে অন্যের হক মেরে খায় বা অন্যকে যে ঠকায়।

মহান আল্লাহ তা'আলা আমাদের সকলকে উনার রহমত এবং বরকতের মধ্যে থাকার তৌফিক দান করুন। আমীন।

No comments:

Post a Comment